ট্রেনে যাত্রার সময়ও পাওয়া যাবে পছন্দের খাবার, অর্ডার করা হবে হোয়াটসঅ্যাপের মাধ্যমে
TODAYS বাংলা, শ্রেয়া দাস: অনেক সময় ট্রেনে দীর্ঘ যাত্রার সময় টাটকা খাবার পেতে আমাদের অসুবিধা হয়। আমরা ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন (আইআরসিটিসি) ভ্রমণের সময় যাত্রীদের খাদ্য সংক্রান্ত সমস্যার সমাধান করার জন্য একটি নতুন উদ্যোগ শুরু করেছে। ট্রেনে ভ্রমণের সময় আপনি নিজের জন্য তাজা খাবার অর্ডার করতে পারেন, যা আপনার যাত্রাকে আরও সহজ করে তুলবে। যাত্রীদের জন্য হোয়াটসঅ্যাপ চ্যাটবট পরিষেবা দেওয়ার জন্য IRCTC-এর খাদ্য বিতরণ পরিষেবা Zoop Jio Haptik-এর সাথে অংশীদারিত্ব করেছে। যার মাধ্যমে আপনি আপনার পছন্দের খাবার অর্ডার করতে পারবেন। এর জন্য আপনার পিএনআর নম্বর লাগবে। কয়েকটি ধাপ অনুসরণ করলেই খাবার পৌঁছে যাবে আপনার আসনে। আপনার জন্য তাজা খাবার আনতে, Zoop হোয়াটসঅ্যাপের মাধ্যমে খাবার সরবরাহ করতে Jio Haptic-এর সাথে অংশীদারিত্ব করেছে।

আপনি রেস্তোরাঁর বিকল্পগুলি পাবেন, এই খাবার পরিষেবার সুবিধা নিতে, আপনাকে হোয়াটসঅ্যাপে যেতে হবে এবং Zoob চ্যাটবট নম্বর 91 7042062070 এ মেসেজ করতে হবে। মেসেজ করার পরে আপনি একটি উত্তর পাবেন। WhatsApp চ্যাট খুলুন এবং আপনার 10 সংখ্যার PNR নম্বর লিখুন। এর পরে আপনাকে ট্রেনের নাম, আপনার বার্থ এবং সিটের তথ্য দিতে হবে। এর পরে, আপনাকে সেই স্টেশনটি বেছে নিতে হবে যেখানে আপনাকে খাবার সরবরাহ করতে হবে। এই পরিষেবাতে, আপনি রেস্তোঁরাগুলির বিকল্পগুলি পাবেন যার মাধ্যমে আপনি আপনার পছন্দের খাবার অর্ডার করতে পারেন। আপনি যেকোনো ডিজিটাল মাধ্যমে খাবারের জন্য অর্থ প্রদান করতে পারেন। এর মাধ্যমে, আপনাকে কেবল প্যান্ট্রিতে পাওয়া খাবারের উপর নির্ভর করতে হবে না। আপনার পছন্দের টাটকা এবং খাবার সহজেই পাওয়া যাবে। যা আপনার যাত্রাকে আরও সহজ করে তুলবে।